টাঙ্গাইল প্রতিনিধি : আসন্ন রমজান মাসে ভ্রাম্যমান আদালত চালু রাখার মাধ্যমে ভেজাল খাদ্য নিয়ন্ত্রণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বলেন, বর্তমানে উন্নয়ন প্রকল্পের একশ’ টাকার মধ্যে ৪০ টাকার কাজ হয় আর বাকি ৬০ টাকার কোনা হদিস থাকে না।

বুধবার (১৭ মে) রাতে টাঙ্গাইল সার্কিট হাউজে বিচার বিভাগীয় সম্মেলনে তিনি জেলা ম্যাজিস্ট্র্রেটের প্রতি এ আহবান জানান

তিনি আরো বলেন, জেলা পর্যায়ে সহকারী কমিশনার (ভুমি) জমিজমা সংক্রান্ত বিষয়ে বেশি দুর্র্নীতি করছে তা খতিয়ে দেখারও নিদের্শ দেন জেলা প্রশাসকদের। তিনি বলেন, আইন প্রণয়নের সময় বিচারকদের সাথে রাখলে আইনে এত গরমিল থাকতো না। এতে করে মামলার জটও কমে আসতো। তাই যারা আইন প্রণয়ন করেন তারা যেন বিচার বিভাগকে সাথে রেখেই আইন করেন। বৃটিশ আমলের ত্রুটিপূর্ণ আইনগুলো সংশোধন করে বিচার ব্যবস্থাকে বিজ্ঞান সম্মত করার জন্য আমরা চেষ্টা করছি। সকলে মিলে একত্রে কাজ করতে পারলেই আমাদের দেশ সত্যিকারের সোনার বাংলায় রুপান্তর করা যাবে।

টাঙ্গাইলের সিনিয়র জেলা জজ মো. রবিউল হাসানের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ মো. মাহবুব আলম, স্পেশাল জেলা জজ ওয়াহেদুজ্জামান সিকদার, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খালেদা খানম, জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ।

এ সময় টাঙ্গাইলের বিভিন্ন আদালতের বিচারকবৃন্দ, আইনজীবী ও সাংবাদিকসহ সরকারি  বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এস আর/নীরব/কে আই/ ১৮ মে ২০১৭