চলচ্চিত্র পরিচালকদের নিয়ে বিরূপ মন্তব্য করায় শাকিব খানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে চলচ্চিত্র পরিচালক সমিতি। এরইমধ্যে তার বাসায় উকিল নোটিশ পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শাকিবের গুলশানের বাসার ঠিকানায় ব্যারিস্টার মারফত উকিল নোটিশ পাঠানো হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, উকিল নোটিশের জবাব দিতে শাকিবকে সাত দিন সময় দেয়া হবে। এরমধ্যে সদুত্তোর দিতে না পারলে আমরা মামলা করবো।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল একটি জাতীয় দৈনিকে দেয়া সাক্ষাৎকারে শাকিব খান চলচ্চিত্র পরিচালক, প্রযোজক আর শিল্পীদের হেয় করে কথা বলেন বলে অভিযোগ।

শাকিব বলেন, ‘এখন যেহেতু বেশি চলচ্চিত্র হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তাই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন? আমার মনে হয় এই দেশে এক নম্বর হওয়াটা একটা যন্ত্রণার ব্যাপার। একদিন বা দুই দিনের জন্য হলে ঠিক আছে, কিন্তু দীর্ঘদিন প্রথম স্থান ধরে রাখলে তখন শত্রুর অভাব হয় না। ব্যাপার না, আমার নামে নাম-বদনাম দুই-ই চলতে হবে। ’

শাকিবের এই বক্তব্যে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। ক্ষুব্ধ হন নির্মাতারা।

পরিচালক সমিতির এক নেতা বলেন, ‘শাকিব আমাদের ছোট করে কথা বলেছেন। তার কাছে এমন মন্তব্য আশা করিনি। পরিচালকরাই কিন্তু সুপারস্টার তৈরি করেন। সেটা শাকিব ভুলে গেছেন। তিনি তার অতীতও ভুলে গেছেন। বিষয়টা কিছুতেই মেনে নিচ্ছি না আমরা। এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি, তার বিরুদ্ধে মানহানির মামলা করবো। এর আগে শাকিবের কাছে উকিল নোটিশ পাঠানো হচ্ছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/হায়াত/কামরুল/এ আর/২০ এপ্রিল, ২০১৭