নুরনবী সরকার, লালমনিরহাট: সাবেক প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি দৈনিক আলোকিত বাংলাদেশের সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছে।

মঙ্গলবার বিকালে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আফাজ উদ্দিনের আদালতে এ মামলা দায়ের করেন। মোতাহার হোসেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যাক্তিগত সহকারী আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, গত ২৬ এপ্রিল দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকায় ১ম পাতায়  “চ্যালেঞ্জে এমপি মোতাহার” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। উক্ত সংবাদে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত সংবাদের মাধ্যমে সংসদ সদস্য মোতাহার হোসেনের সামাজিক ও রাজনৈতিক সম্মান হানী করা হয়েছে। যে কারণে বাদী মোতাহার হোসেন এ মামলাটি দায়ের করেন। মামলায় দৈনিক আলোকিত বাংলাদেশের সম্পাদক কাজী রফিকুল আলম ও প্রতিবেদক হাসান শাফিঈকে আসামী করা হয়েছে। আদালত মামলাাট ৫০০/৫০১/৫০২ ও ১০৯ ধারায় আমলে নিয়ে আসামীদের আগামী ২ জুলাই আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেছেন।

সংসদ সদস্য মোতাহার হোসেনের আইনজীবি মশিউর রহমান বলেন, সংসদ সদস্য মোতাহার হোসেন লালমনিরহাটের একজন জনপ্রিয় নেতা। তার জনপ্রিয়তা নষ্ট করতেই একটি মহল উক্ত মিথ্যা ও মনগড়া সংবাদ পরিবেশন করেন। সংবাদে উল্লেখ করা হয়েছে, মোতাহার হোসেন অসুস্থ্য যা সম্পুর্ণ মিথ্যা। মোতাহার হোসেন প্রতি মাসে দুই বার করে তার নির্বাচনী এলাকায় এসে বিভিন্ন কাজের তদারকিসহ সাংগঠনিক কাজে ব্যস্ত থাকেন।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এস আর/নীরব/কে আই/ ১৬ মে ২০১৭