ক্রীড়া ডেস্ক: অনেকটা অপ্রত্যাশিতভাবেই পাকিস্তান দলে জায়গা পেলেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। প্রায় এক সপ্তাহ আগেই ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করে দলটি। সেখানে হাফিজের নাম ছিল না। ১৬তম ক্রিকেটার হিসেবে আজ এই ক্রিকেটারের নাম ঘোষণা করল পিসিবি। শোনা যাচ্ছে, কোচ মিকি আর্থার ও অধিনায়ক আজহার আলীর অনুরোধেই নাকি হাফিজকে দলে নেওয়া হয়েছে। টেস্টে বাজেভাবে হারার পর ওয়ানডেতে একজন ব্যাটিং অলরাউন্ডারের অভাব বোধ করছে পাকিস্তান ত্রিকেট দল। আর এ কারণেই হাফিজকে দলে ভেড়ানোর কথা জানান পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

এদিকে হাফিজের ফেরাটাকে দলের জন্য ইতিবাচক মনে করছেন অনেকেই, কারণ আন্তর্জাতিক ক্রিকেটে আবারও বোলিং করার ছাড়পত্র পেয়েছেন এই স্পিনার আর সীমিত ওভারের ক্রিকেটে দারুণ কার্যকর এক অলরাউন্ডার তিনি। গত বছর ইংল্যান্ড সফরের পরই দল থেকে বাদ পড়েন হাফিজ। সেই সফরে ব্যাটে-বলে নিজের ছায়া হয়ে ছিলেন এই অলরাউন্ডার। এর মধ্যে আবার বল করার অনুমতি পেয়ে যান হাফিজ। ধারণা করা হচ্ছে, প্রথম ওয়ানডে থেকেই সেরা একাদশে থাকবেন তিনি। ১৩ জানুয়ারি ব্রিসবেনে শুরু হচ্ছে প্রথম ওয়ানডে।

পাকিস্তান দল : আজহার আলী, শেরজিল খান, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসাদ শফিক, উমর আকমল, সরফরাজ আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, রাহাত আলী, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ আমির ও  ওয়াহাব রিয়াজ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এস আর/ নীরব/হায়াত/ ৮ই জানুয়ারী, ২০১৭