গোপাল চন্দ্র দে, ভোলা : বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ ভোলায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। ভোলার দুর্নীতিবাজরা পালিয়ে যাবে।

ছাত্রদের উদ্দেশ্যে বলেন, লেখা পড়া করার আগে ভাল মানুষ হতে হবে। শুধু শিক্ষিত হলেই ভাল মানুষ হওয়া যায় না। বাংলাদেশের সব চোরেরাই শিক্ষিত।

পার্থ বলেন, আমরা আধুনিকতার নামে আমাদের শেখড় থেকে সরে যাচ্ছি। আমাদের সমাজকে যদি ভাল করতে হয় তাহলে যে যার রুটে ফেরত যেতে হবে, হিন্দুদেরকে গীতায়, খ্রিষ্টানদেরকে বাইবেলে ও মুসলমদেরকে কুরাআনে।

গতকাল বুধবার বেলা ১১টায় বাংলাদেশ জাতীয় ছাত্র সমাজ এর ভোলা পৌর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্থ এসব কথা বলেন। পার্থ বলেন, ২০০৮ সালে এত বড় বড় টাইটানিক জাহাজ ডুবে গেছে। কিন্তু আমি আমার বাবা নাজিউর রহমান মঞ্জুর এর উন্নয়নের কারণে ভোলাবাসী আমাকে এমপি বানিয়েছিল। কারণ সাধারণ মানুষ একটা কথা বিশ্বাস করত, মঞ্জু মিয়ার ছেলে আর যা ই করুক এমপি হলে চুরি করবে না। মানুষ এখনো ভাল মানুষকে মূল্যায়ন করে। ছাত্রদের উদ্দেশ্যে পার্থ বলেন, শিক্ষিত হলেই ভাল মানুষ হওয়া যায় না। শিক্ষিত হওয়ার সাথে সাথে প্রত্যেকটি ছাত্রকে ভাল মানুষ হতে হবে। তিনি বলেন, পার্থ ভাইর জন্য ভোট চাওয়ার দরকার নেই। আপনারা ছাত্র ভাইয়েরা দেশের আগামী লেখাপড়া করে মানুষের মত মানুষ হন।

এই সম্মেলনকে ঘিরে ভোলায় ছাত্র রাজনীতিতে সাড়া জেগেছে। গত কয়েক দিন শহরে ছাত্র সমাজের নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়। প্রতিদিন সন্ধ্যায় ছাত্র সমাজের বিভিন্ন ওয়ার্ড থেকে পৃথক পৃথক মিছিল বের করা হয়। গতকাল সম্মেলনে যোগ দেয়ার জন্য সকাল থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে প্রতি ওয়ার্ড থেকে নেতাকর্মীরা উকিল পাড়াস্থ শান্তনীড়ে এসে জড়ো হতে থাকে। আগামীতে সরকার পতনের আন্দোলনে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখার জন্য বাংলাদেশ জাতীয় পার্টির অন্যান্য অংঙ্গ সংগঠনের মত ছাত্র সমাজকেও ঢেলে সাজানো হচ্ছে। এর আগে প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠন করা হয়েছে।

বুধবার বেলা ১১ টায় ভোলা শহরের উকিল পাড়াস্থ মরহুম নাজিউর রহমান মঞ্জুর এর বাসভবন শান্তনীড়ে ভোলা পৌর ছাত্র সমাজের আহবায়ক মো: হোসেন এর সভাপতিত্বে এ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ভোলা জেলা বিজেপি’র সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন চৌধুরী, জেলা বিজেপির যুগ্ম সম্পাদক আমিরুল ইসলাম রতন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোতাসিম বিল্লাহ, ভোলা সদর উপজেলা বিজেপির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন খসরু, নুরনবী, ছাত্র সমাজের নেতা আনোয়ার হোসেন, কামাল উদ্দিন সর্দার।
অনুষ্ঠানটির সঞ্চালনা করেন জেলা ছাত্র সমাজের যুগ্ম-আহব্বায়ক শান্ত ঘোষ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে/ ১৭ মে ২০১৭